Sunday, July 19, 2015

"ভোরের পাখি-জীবন সাথী"

"ভোরের পাখি-জীবন সাথী"
মিজানুর ভূঁইয়া


সুন্দর বনের সুন্দর হাওয়া
লেগেছে কি গায়ে ।
তাই কি এই সকাল বেলায়
হাটছো আলতামাখা পায়ে।
তোমায় আমি চিনে নিলাম
সাত সকালের ভোরে।
বাধবে কি গো আমায় তুমি
তোমার হৃদয় ডোরে।
আড় চোখে তাকাও তুমি
লাজুক লাজুক চোখ।
তাইনা দেখে করছে আমার
দুরুদুরু এই বুক।
আমি যখন তাকাই তোমায়
দেখি তোমার মুখ।
ঠিক তখনি তোমার চোখে
পড়ে গেলো আমার দুটি চোখ ।
আমি ভাবি হয়তো লাজুক তুমি
লজ্জাবতী লতার মতো ।
ভুলগুলো সব ভেঙ্গে দিয়ে
ধরলে কষে আমার হাত দুটো।
সেই থেকে যে তুমি হয়ে গেলে 
আমার নয়নতাঁরা।
আমিও যে তোমার প্রেমের মায়ায় 
হয়ে গেলাম পাগলপারা।
রোজ সকালে পাখির মতো ডাকো তুমি
কতোনা মধুর সুরে।
শুনেই আমি সেই মধুর ডাক
তোমার কাছে আসি ছুটে দৌড়ে। 
==================
ভার্জিনিয়া ইউ এস এ
১৯ জুলাই ২০১৫
(লেখকের সর্বস্বত্ত্বাধিকার সংরক্ষিত)

No comments:

Post a Comment