Wednesday, November 20, 2013

"মায়ের গান-১"

মায়ের উদ্দেশ্যে উৎস্বর্গীত প্রথম গান
এলবাম-১
                       "গান-১"
"মা তুমি" চির উন্নত চির মহান

মা তোমায় আজ আমার বেশী মনে পড়ে
তুমি ছিলে মুক্তা-মানিক আমার হৃদয় কোণে।।
যদি কখনো তোমার মনে আমি দুঃখ দিয়ে থাকি
মাগো; মিনুতি তোমায় আমায় ক্ষমা করো।।
মাগো তোমায় আজ আমার বেশী মনে পড়ে
গর্বে তুমি না নিলে আমায় আসতামনা এই দুনিয়ায়
তোমার কষ্টের ফসল আমি আছি আজো বাচিয়া।।
মা তোমায় আজ আমার বেশী মনে পড়ে
রেখেছিলে বুক জুড়ে অনেক যতনে আদরে ও সোহাগে
তুমি যখন ছিলে বেছে তোমার কদর আমি বুঝিনি।।  
মা তোমায় আজ আমার বেশী মনে পড়ে
তোমায় বিনা এই দুনিয়ায় আছি মনে বহুত দুঃখ নিয়া 
তোমায় আবার পেলে আমার বুক যাইতো জুড়াইয়া
মাগো আসোনা আমার কাছে আরেকবার ফিরিয়া।।
মা তোমায় আজ আমার বেশী মনে পড়ে
তুমি ছিলে মুক্তা-মানিক আমার হৃদয় কোণে।।

No comments:

Post a Comment