Monday, August 12, 2013

"হৃদয়বাসী"

"হৃদয়বাসী"
মিজানুর ভূঁইয়ান
 
আমার সোনালী স্বপ্নে ঘেরা সাজানো এই সংসার
সে আমার প্রিয়তম সন্তান।
আমার হৃদয়ের অলিন্ধে জমে থাকা ভালবাসার সম্ভার 
সে আমার প্রিয়তম সন্তান।
আমার প্রতিটি শিরায়২ প্রবাহিত পবিত্র রক্ত কণিকা, 
সে আমার প্রিয়তম সন্তান।
আমার জীবনের সকল বাস্তবতা, অস্তিত্ব ও অর্জন
সে আমার প্রিয়তম সন্তান।
আমার জীবনের প্রতিটি ক্ষণের সুন্দর অনুভুতিগুলো 
সে আমার প্রিয়তম সন্তান।
আমার হৃদয়ে পোষা সেই স্বপ্নের রঙিন প্রজাপতিটি
সে আমার প্রিয়তম সন্তান।
আমার জীবনের প্রতিটি ক্ষণের প্রত্যাশা ও প্রাপ্তি
সে আমার প্রিয়তম সন্তান।
আমার জীবনের সকল আত্মমর্যাদা ও অহংকার
সে আমার প্রিয়তম সন্তান।
আমার হৃদয় বাগানে বেড়ে উঠা অঙ্কুরিত সেই ফুল গাছগুলো
আজ শ্যামল সতেজ বাতাসের দোলায় ক্রমাগত বেড়ে উটছে।
প্রতিটি দিন, প্রতি ক্ষণ আমি অবাক বিস্ময়ে তাকিয়ে দেখি,
সেই ফুলের চারাগাছগুলো কতো সতেজভাবে পরিপূর্ণতায় ভরে উঠছে।
জীবনকে বয়ে নিয়ে যাচ্ছে একটি মানবীয় অভয়বগত পরিপূর্ণতার দিকে। 
এ যেনো বুহুমুখী নাদেও প্রবাহ সমস্ত উর্বরতা ও পলিমাটিগুলো
এনে মোহনায় মিলায়, একটি বিশাল ভূখন্ড তৈরির প্রত্যয়ে।
------------------------------------
অগাস্ট ১২ ২০১৩

No comments:

Post a Comment