Friday, May 5, 2017

"জয় হউক তোমাদের"

"জয় হউক তোমাদের"
মিজানুর ভূঁইয়া
তোমরা কি ভাবো আমি লোভী কিংবা স্বার্থপর
মোটেই তা নয়!
তোমরা কি ভাবো আমি চাই আত্নপ্রচার কিংবা আত্নপ্রতিষ্ঠা
মোটেই নয়! একেবারেই তা নয়!
তোমরা কি ভাবো আমি নিজ স্বার্থে
অনেক দূর্থ, অতি কৌশলী কিংবা অতিশয় চালাক
আসলেই তা নয়! আমি এবেবারেই তেমনটি নয়!
আমি আমার কথা বলিনা
বলি তোমাদের কথা।
আমি আমার গান গাইনা
গাই তোমাদের গান।
আমি আমার জন্য কিছুই চাইনা
চাই তোমাদের জন্য।
আমি আমার আত্মপ্রচার চাইনা
চাই তোমাদের জয় হউক।
আমি আমার সুখে যতটুকো না আনন্দিত
তোমাদের আনন্দে আমি উদ্ভেলিত।
আমি যতটুকুই আছি; সেটুকুই থাকুক
আমি চাই তোমাদের জন্য আরো বেশি।
আমি নিজের আনন্দে যতটুকু না হাসি
তোমাদের পাওয়ায় আমি মনভরে হাসি।
তোমরা আছো বলেই
আমি আছি; এই জগৎ সংসার আছে।
তোমাদের ফুলবাগানে নানা রঙ্গের ফুলফুটুক
তাতেই আমি তৃপ্ত; তাতেই আমি খুশি।
জয় হউক তোমাদের সবার
তবেই এই পৃথিবী হয়ে উঠবে একটি সুন্দর পুস্প কানন।।
*******************************
০৫ মে ২০১৭
ভার্জিনিয়া ইউ এস এ

No comments:

Post a Comment