Friday, May 26, 2017

"মানবরূপী দানব" 

"মানবরূপী দানব"
মিজানুর ভূঁইয়া

আমি কবিতা লিখি
সম্প্রীতি ও ভালোবাসার জন্য♥
তুমি ক্রুদ্ব কেনো
করো কেন যুদ্ধ হয়ে যাও বন্য।
আমি কবিতা লিখি
ভ্রাতৃত্ব শান্তি ও স্থিতির জন্য♥
তুমি এতো ঈর্ষিত কেন
আমি কেড়ে নেইনাতো কারো মুখের অন্ন।
আমি কবিতা লিখি
মানুষকে একই বৃন্তে দেখার জন্য♥
তোমার মনে এতো ঘৃণা কেন
সম্পর্কের বন্ধনকে করো ছিন্ন ভিন্ন।
আমি কবিতা লিখি
অশিক্ষা ও কুসংস্কার নির্মূলের জন্য♥
তোমার এতো হীনমন্যতা কেন
মানুষকে করে রাখো একেবারে অন্ধ।
আমি কবিতা লিখি
ধর্মকে শান্তির ছায়ায় শীতলতায় দেখার জন্য♥
তোমার মনে এতো ঘৃণা ও সংকীর্ণতা কেন
ধর্মের নামে পর ধর্ম করো নিশ্চিন্ন।
তুমি হীনমন্য তুমি ভিন্ন
তুমি অশরীরী তুমি মানুষ রুপি ঘৃণ্য
তুমি মানুষের মাঝে বিভেদ ছড়িয়ে
মানব ধর্মকে করছো ছিন্নভিন্ন।
তুমি দানব নয় মানব
পিচাশের মতো দাও অট্রহাসি।
ধর্মকে বর্ম বানাও
মানব সভ্যতার সর্বগ্রাসী এক ভয়ানক সর্বনাশী। ।
......................................................................
মে ২৬ ২০১৭
ভার্জিনিয়া ইউ এস এ
   

No comments:

Post a Comment