Monday, February 24, 2014

"ছেচ্ছর"

"ছেচ্ছর"

টাকা আমার মা বাবা
টাকা আমার বোন ও ভাই
টাকা ছাড়া এই জীবনে আর কি চাই।
টাকা আমার ছেলে মেয়ে
টাকা আমার জীবন মরণ, সম্পর্ক শুধু নামে মাত্র
আর বাকি সব হলো আমার কাছে ছাই।
এই দুনিয়ায় কয় দিন তাই
পরকালের দীর্ঘ জীবন চলতে টাকা আমার চাই
ছেচরামী করে হলেও; টাকা সঞ্চয় করা তাই।
সংসারের সং আমি
চলতে হবে কোনো রকম, সেই কথা শুধু জানি
কি আসে যায়; নিয়ম কানুন মানি আর না মানি।
স্বামী ও সংসার নামে মাত্র
উদুর পিন্ডি বুদুর গাড়ে দিয়ে, বাচাই আমার নিজের গাত্র
টাকার প্রশ্ন এলে তাই কথা বলি যত্রতত্র।
পাষন্ডতায় ভরা ক্ষণ, তাই সংসারে আসেনা মন,
চারিদিকে দেখি টাকা....টাকা... টাকা সারাক্ষণ।
সংসারে ঝঞ্জাট যতই হোক,
টাকার গন্ধে মিলে চিত্তে আমার ভীষণ সুখ।
সংসার ও দুনিয়া সব পুড়ে হোক না ছাই
টাকা ছাড়া অন্য কিছু এতো আপন নাই।
=============================
তারিখ: ২৪ ফেব্রুয়ারী

No comments:

Post a Comment