Monday, July 15, 2013

"হায়ানার ফিরে আসা"

"হায়ানার ফিরে আসা"
মিজানুর ভুইয়ান:- 
আতঙ্ক আমার রয়েই গেলো!
সেই লোমহশ  হায়ানারা আবার 
ফিরে এলো আমার আবাস ভূমে।
আবারও এই স্বাধীন বঙ্গভূমি
শকুন ও হায়ানার গুঞ্জরণে
হয়ে উঠবে বিভীষিকাময়।
আবার এদেশ হয়ে উঠবে 
এক আতঙ্কিত মৃত্যু উপত্যকা।
শকুনেরা আবারও দখল করে নিবে
আমার এই মুক্ত নীল্ আকাশ।
উড়ে বেড়াবে আকাশময়
রক্ত লোলুপতার তান্ডব নেশায়।
আবারও ভরে দিবে মল মূত্রে ,
আমার এই পবিত্র ভূমি।
আমার মেধাবী সন্তানদের
সোনালী ও আলোকময় স্বপ্নের
দিবাবসান ঘটাবে সেই দুষ্ট চক্র।
আবার স্নশান ভূমিতে
আমার দেশের মেধাবী সন্তানদের
গুম হয়ে যাওয়া এবং দিতে হবে প্রাণ বলি দান।
আবারও হায়ানার উন্মত্ত উল্লাসে,
শান্তির এই বাসভূমি পরিনত হবে জল্লাদ মঞ্চে।
ঝরিবে অজস্র তাজা প্রাণ এবং অশ্রু বারি।
যারা আজ হেরে গেলো,
শকুন ও হায়ানা নিধনের এই নাটকে,
তারাই আজন্ম নিতে হবে তার দায় ভার।
------------------------------------------------
জুলাই ১৫ ২০১৩
ভার্জিনিয়া, ইউ এস এ

No comments:

Post a Comment