Friday, September 11, 2015

"মিলে যদি তোমার সাথে দেখা"

প্রেমের কবিতাঃ-

"মিলে যদি তোমার সাথে দেখা"
মিজানুর ভূঁইয়া



 একপলকে চিনে নিলাম তোমায়
 এসেছিলে যখন তুমি আমার ঘরের দাওয়ায় ।
 অভিমান হলো কিনা তোমার দিকে চাওয়ায়
 হঠাৎ করে তুমি মিশে গেলে হাওয়ায়।
 এমন করে এলে কেনো চলে যাবে যদি
 মুছে নিলেনা কেনো; ফেলে যাওয়া স্মৃতি।
 তোমায় দেখার আছে কি আর; অন্য কোনো গতি
 মনে আজও জাগে আমার তোমার জন্য প্রীতি।
 কোন গগনে মিশে আছো তাঁরার আলো হয়ে
 আকাশ থেকে তোমায় এবার নিবো আমি চেয়ে।
 আবার যখন তোমার সাথে মিলবে আমার দেখা
 জ্বালিয়ে নিবো এবার আমি হৃদয় প্রদ্বীপ শীখা।
 মনমন্দিরে বসে দু'জন করবো আলোক পূজা
 মনের যতো ভ্রান্তি আছে হয়ে যাবে মোছা।
জীবন শুধু একজনমের; নয় সঙ্কা, নয় কোনো দ্বীধা
লক্ষ্য শুধু একটাই জীবন বাজী জেতা ।।
===================
১১ সেপ্টেম্বর ২০১৫
ভার্জিনিয়া, ইউ এস এ
(লেখকের সর্বস্বত্ত্বাধিকার সংরক্ষিত)

No comments:

Post a Comment