Monday, October 19, 2015

"চোখের তাঁরায় তুমি"


 ধর্ম নিরপেক্ষতা একটি মানবিক মূল্যবোধের দাবী

 "চোখের তাঁরায় তুমি"
 মিজানুর ভূঁইয়া



চুড়ি পরে তুড়ি মেরে
 চলছিলে পথে একা।
 তোমার সাথে হঠাৎ করে
 হলো আমার দেখা।
 সিঁদুর পরা কপালে
 হাতে পরা শাঁখা।
 কেমন করে হয়ে গেল
 একপলকে চোখাচোখির দেখা।
 এক নজরের বজ্রপাতে
 হৃদয় পুড়ে হলো খানখান।
 লাগলো ভালো দেখতে তোমায়
 চিবুচ্ছিলে সুপারি আর পান।
 মিষ্টি করে হাসো তুমি
 কথায় রসালো বাহার।
 চাহনীতে মুক্তো ঝরে
 হৃদয় কাননে পুস্প সমাহার।
 এ্যলো কেশে মুক্ত বেসে
 পাগল করা মন।
 এক পলকের দেখায় তুমি
 করে নিলে আমার মন হরণ।
 চরণ তলে পুস্প দিয়ে
 আমি করবো তোমায় বরণ।
 দোহাই তোমার
 একটুখানি করো আমায় স্নরণ।
 জাতধর্ম ভিন্ন যদিও 
 সবাই বলে মানুষ আমার নাম।
 ধর্মের চেয়ে সম্পর্ক বড়
 করো দেখি এবার তাহা প্রমান।  

 আল্লাহ ও ভগবানের নাম শুনেছি
 দেখিনিকো কখনো তাকে।
 তিনিই যদি একই স্রষ্টা
 তবে ধর্ম কেনো বাঁধ সাধে। 
 জীবন তুমি চাহো আমার
 নাকি চাহো আমার মরণ।
 বেঁচে থাকি যদি চাহো
 তবে তুমি; করে নাও আমায় বরণ ।
==================
১৯ অক্টোবর ২০১৫
ভার্জিনিয়া, ইউ এস এ


No comments:

Post a Comment