Sunday, January 25, 2015

"সুনয়না"

 "সুনয়না"
মিজানুর ভূঁইয়া

সুনয়না তোমার নয়নাভিরাম চাহনী এক ঝলক বৃষ্টির মতো 
ভিজিয়ে দিয়ে যায় আমার শুকনো এই হৃদয় জমিনটিকে।
চৈত্রের কাঠ ফাটা রোদ্দুরে জমিন যেমন ফেটে চৌচির
একরাশ বর্ষণ ধারা নিবারণ করে তার বুকের সেই তৃষ্ণা,   
তেমনি তোমার চাহনীটুকু এক অপূর্ব আশা জাগায় এই মনে।
তোমাকে ছুঁয়ে দেখার অভিলাস আমার এ মনে হয়নি কখনো
আমি দূর থেকেই সেই সুখটুকুকে হৃদয়াঙ্গম করতে চেয়েছি।
ক্ষনিকের সুখানুভুতি চিরন্তন ভালবাসাকে মলিন করে দেয়
আমি এই ভালোলাগা ভালবাসাকে বিসর্জন দিতে পারবোনা।
একটি উদার ও সুন্দর প্রকৃতিকে শুধু দেখেই যে আনন্দ
সেই ভালোলাগার সুখানুভুতিগুলো অনন্ত ধারারয়  থাকে বহমান।
মনের ভেতর গড়ে উঠে একটি সুশোভিত সৌরভময় বাগান
তোমাকে আমি তেমনি সাঁজিয়ে রাখতে চাই হৃদয় বাগানে।
আজীবন তোমার সুন্দর্য্য মাধুর্যতাকে দেখে দেখে কাটাবো বলে।
তোমার অপলক চাহনীটুকু শান্ত ও নিবিড় স্রোতধারা হয়ে 
বিরামহীন বয়ে যাক আমার এই উত্তাপহীন অন্তরে
আমি জেনে নেবো; তুমি ছিলে এবং আছো মন জুড়ে।     
ছুঁয়ে দেখার আনন্দটুকু নাহয় বিসর্জনই দিলাম এই ক্ষণে
আমি শুধুই চাই তুমি ফুল হয়ে ফুঁটে থেকো এই মনে। 
=============================
২৫ জানুয়ারী ২০১৫
ভার্জিনিয়া , ইউ এস এ

No comments:

Post a Comment