Thursday, July 3, 2014

" যেভাবে তোমায় চেয়েছি"

" যেভাবে তোমায় চেয়েছি"
মিজানুর ভূঁইয়া
 
আমি তোমায় আকাশ থেকে চেয়ে নিয়েছিলাম
তোমার নীলিমায় চোখ জুড়াবো বলে।
আমি বিশাল এই পৃথিবীর কাছে তোমাকে চেয়েছিলাম
তোমার সুবিশাল বাহুতে নিজেকে হারাবো বলে।
আমি পর্বতশৃঙ্গের কাছে বলেছি, আমি তোমাকে চাই
তোমার সুবিস্তৃত আঙ্গিনায় লুকোচুরি খেলবো বলে।
আমি মহাসমুদ্রের কাছে আহ্বান করেছি; তোমাকে যেনো পাই
আমি ঢেউয়ের সাথে মিশে একাকার হয়ে যাবো বলে।
আমি নির্মল বায়ুর কাছে তোমাকে চেয়ে নিয়েছিলাম 
বুক ভরা প্রশান্তিতে নিঃশ্বাস নিবো বলে। 
আমি পূর্নিমার চাঁদকে বলেছি তোমাকে চাই আমার সাথী রূপে
দু'জনে মিলে ভরপূর্নিমায় অবগাহন করবো বলে।    
আমি সূর্য্যের কাছে বলেছি আমার তোমাকেই শুধু চাই 
চোখের আলোয় পৃথিবীর সব সুন্দরকে দেখবো বলে।

আমি গোলাপকে বলেছি, তোমাকে আমার করে নিতে চাই
গোলাপের মনোমুগ্ধ দৃষ্টি নন্দনতা ও সৌরভে প্রাণ জুড়াবো বলে।
আমি পৃথিবীর সমস্ত গ্রহ, নক্ষত্র, প্রকৃতি ও স্রষ্টার কাছে বলেছি
আমি তোমাকে চাই; আমার জীবনের ও মরণের সাথী রূপে;  
চাই জীবনের প্রতিটি ক্ষণের অস্তিত্বে, চাই মহাবিজয়ে 
চাই উচ্ছাস ও উল্লাসে, জীবনের প্রতিটি মুহুর্তে আনন্দ ও মিলনে।
=======================================
রচনা: ০৩ জুলাই ২০১৪
ভার্জিনিয়া, ইউ এস এ
(লেখকের সর্বসত্ত্বাধিকার সংরক্ষিত)  

No comments:

Post a Comment