Monday, October 23, 2017

"সুন্দর নিয়ে বসবাস" 

"সুন্দর নিয়ে বসবাস"
মিজানুর ভূইয়াঁ

সুখে কি দুঃখে আছি
তবুও হে সুন্দর আমি আছি তোমারই পাশাপাশি l
এতটুকুই আমার চাওয়ার শুধু মাত্র
তোমায় ভালবেসে যেন বাকি জীবনটুকু বাঁচি l
তুমি দিয়েছো বেঁচে থাকার প্রেরণা
দিয়েছো প্রাণভরা সত্য ও সুন্দরের শক্তি l
তোমার আলোয় পথ দেখি আমি
তুমি আপন তুমিই জীবনের মহামুক্তি l
তাইতো তোমার সাথে এতো মিশামিশি
বেঁচে থাকি যতদিন থাকি যেন দুজনে কাছাকাছি l
তুমি তুলে দিয়েছো আলোকরাশি এই দুচোখে
তা নিয়েই আছি আমি মহাসুখে l
তুমিই চির বন্ধু হয়ে রইবে আমার
সেই বিশ্বাসটুকু আজীবন থাকে যেন এই বুকে l
অসুন্দরের ছায়া যেনো কবু চোখে নাহি পড়ে
অন্তর কলুষতার কালিমায় নাহি ভরে l
অসত্য এবং অসুন্দর যেনো নাহি ছুতে পারে
সুন্দরে সাজানো দ্বীপ্তিময়য় এই অন্তর l
সত্যই আলো, সত্যই পথের দিশা
সত্যই আজীবন চির সুন্দর ও মঙ্গলময় l
সেই সত্য ও সুন্দরকে বুকে নিয়ে
জীবনের যেনো হয় বিজয় ll
--------------------------------------------
২৪ অক্টোবর ২০১৭
ভার্জিনিয়া ইউ এস এ

No comments:

Post a Comment