Monday, January 2, 2017

"সোহেলীয়া কথা রাখেনি"

"সোহেলীয়া কথা রাখেনি"
মিজানুর ভূঁইয়া


আমি তোমাকে ভালোবাসা দিলে
তুমি আমাকে ভালবাসবে বলে কথা দিয়েছিলে।
আমি আমার কথা ঠিকই রেখেছি
তুমি বার বার শুধুই পণ ভেঙ্গেছো
ভালোবাসতে গিয়ে দ্বিধা সংশয়ে পিছে হটেছো।
নির্যাস ভালোবাসার নিরুঙ্কুশতা প্রমানে
বার বার হোঁচট খেয়ে সটকে গেছো।
আমি তবুও আমার কথার বরখেলাপ হতে দেইনি
আমি আগলে ধরে রাখতে চেয়েছি তোমায়
আমার এই বিশাল বাহু বন্ধনে।
ভালোবাসার আকণ্ঠ জলমগ্নতায়
ডুবে যেতে চেয়েছিলাম দুজনে নীল সমুদ্রে।
আমি সমুদ্রের মাঝখানে দাঁড়িয়ে অধীর অপেক্ষায়
তুমি তখনো সমুদ্রের ভেলাভূমিতে দাঁড়িয়ে।
তোমার সংশয়তা ও দোদুল্যমানতা
সমুদ্রের গভীর পর্যন্ত যাওয়ার সাহস যোগায়নি
তুমি ফিরে গেলে আপন ভুবনে।
যেখান থেকে তুমি বেরিয়ে আসবে বলে
কথা দিয়েছিলে; সেখানেই চলে গেলে।
আমি ঠিকই বুঝতে পেরেছি
তুমি জল পান করতে চেয়েছিলে
গলা না ভিজিয়ে; তা কি আর হয়!
জল পান করতে হলে গলাতো ভিজবেই।
সোহেলীয়া তুমি ভালবাসবে বলে বাসোনি
তুমি কথা রাখবে বলেও রাখোনি।।
♥♥♥♥♥♥♥♥♥♥♥♥♥
০২ জানুয়ারী ২০১৭
ভার্জিনিয়া ইউ এস এ


 

No comments:

Post a Comment