Wednesday, January 17, 2024

তৃপ্ত আমি ধন্য আমি !!!

 তৃপ্ত আমি 

ধন্য আমি !!!


মিজানুর ভূইয়াঁ 


একি অপরূপ রূপে মা তোমায় 

হেরিনো বঙ্গজননী !!!

 যে মর্যাদা ও সন্মান তুমি দিয়েছো আজব্দি 

তাতেই ভরেছে আমার এই হৃদয় আত্নতৃপ্তি !!!

কিছুই আমার নিজের হাতে করতে হয়না এখানে 

যা কিছু চাই তাহাই অমনি সামনে এসে যায় 

বাকি আর কিছুই রয়না !!!

এতো পাওয়া এতো সন্মান 

জানি তাহা সদাই রহিবে অম্লান। 

নিজ সততায় অর্জিয়াছি যাহা সারাজীবন ধরে 

জানি তাহা এতো সহসা যাবেনা ঝরে। 

বিধাতায় যাকে দেয় এতো যশ, এতো খ্যাতি সন্মান 

কে পারে তাহা কেড়ে নিতে; রয় ইহা চির অম্লান। 

বন্ধু আমার দরদী আমার সকল প্রিয়ভাজন

তোমরা আমায় সদাই বিছাইয়া দিয়েছো রাজ সিংহাসন। 

তোমরা আমায় এই বঙ্গে সদাই ধন্য করেছো যেভাবে 

তোমাদের দানের প্রতিদানে আমিও যেনো থাকি সেভাবেই। 


ঢাকা, বাংলাদেশ 

১৭ই জানুয়ারী ২০২৪ 



No comments:

Post a Comment